What is Bitcoin/BTC ? বিটকয়েন/বিটিসি কি ?

May 12, 2017 Khadizatul Kubra 0 Comments



বিটকয়েন হল লেনদেন হওয়ার সাংকেতিক মুদ্রা। ২০০৮ সালে সাতোশি নাকামোতো এই মুদ্রাব্যবস্থার প্রচলন করেন। তিনি এই মুদ্রাব্যবস্থাকে পিয়ার-টু-পিয়ার লেনদেন নামে অভিহিত করেন। বিটকয়েনের লেনদেনটি বিটকয়েন মাইনার নামে একটি সার্ভার কর্তৃক সুরক্ষিত থাকে। পিয়ার-টু-পিয়ার যোগাযোগ ব্যাবস্থায় যুক্ত থাকা একাধিক কম্পিউটার বা স্মার্টফোনের মধ্যে বিটকয়েন লেনদেন হলে এর কেন্দ্রীয় সার্ভার ব্যবহারকারীর লেজার হালনাগাদ করে দেয়। একটি লেনদেন সম্পন্ন হওয়ার সাথে সাথে নতুন বিটকয়েন উৎপন্ন হয়। ২১৪০ সাল পর্যন্ত নতুন সৃষ্ট বিটকয়েনগুলো প্রত্যেক চার বছর পরপর অর্ধেকে নেমে আসবে। ২১৪০ সালের পর ২১ মিলিয়ন বিটকয়েন তৈরী হয়ে গেলে আর কোন নতুন বিটকয়েন তৈরী করা হবে না।
খুব কঠিন মনে হচ্ছে? কোন সমস্যা নাই। এক বিটকয়েন সমান কত ডলার তা জানলেই পাগল হয়ে যাবেন বিটকয়েন আয় করার জন্য।

 বিটকয়েন সমান ১,৮০৭ ডলার । কি বিশ্বাস হচ্ছে না? এই লিঙ্ক থেকে দেখে নিন আজকের আপডেটেড রেট। লিঙ্ক

তাহলে আর দেরি কেন? চলুন শুরু করি বিটকয়েন আয় করা।

বিটকয়েন কামানোর জন্য আপনার একটি ওয়ালেট দরকার। আরে মিয়া আসল ওয়ালেট না, ভার্চুয়াল ওয়ালেট।
তারপর আপনার ইমেইল আর পাসওয়ার্ড লিখে সাইন আপ করেন। তারপর ইমেইল কনফার্ম করেন। তারপর আপনি একটি বিটকয়েন অ্যাড্রেস পাবেন।এর জন্য বিটকয়েন অ্যাড্রেস ট্যাবে গিয়ে Create New Address এ ক্লিক করলেই পেয়ে যাবেন। ওইটি দিয়ে বিটকয়েন লেনদেন করতে পারবেন। ওয়ালেট তৈরি করা তো হল। এবার আর্ন শুরু করি।



bitcoin account bitcoin address bitcoin exchange bitcoin etf bitcoin explaine  bitcoin debit card bitcoin difficulty bitcoin documentary bitcoin faucet bitcoin fork bitcoin for dummies bitcoin funding team bitcoin generator bitcoin gambling bitcoin bitcoin history hack bitcoin hardware bitcoin investment bitcoin jackpot bitcoin loan bitcoin machinebitcoin mining rig bitcoin mining poolbitcoin mining hardwarebitcoin mining software bitcoin nodebitcoin networkbitcoin paper walletbitcoin tickerbitcoin tradingbitcoin to paypal

You Might Also Like


0 comments: